জমি দখল-জালিয়াতি প্রতিকারে আইন হচ্ছে

image 385258 1610981299
Spread the love

জমি ও জমি সম্পর্কিত দখল-জালিয়াতির কারণে হয়রানির শিকার হওয়া প্রকৃত মালিকদের দ্রুত প্রতিকার দিতে নতুন একটি আইনের খসড়া প্রণয়নের উদ্যোগ নেওয়া হয়েছে।

সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সোমবার ভূমি সচিব মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ভূমি সংক্রান্ত কাগজ জালিয়াতি প্রতিরোধে প্রস্তাবিত নতুন আইনবিষয়ক এক কর্মশালার আয়োজন করা হয়। এ সময় ভূমি সচিব সবার মতামত গ্রহণ করে পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন। ভূমি মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কর্মশালায় অংশগ্রহণকারীরা দলিল জালিয়াতি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে তাদের মতামত জানান ও অভিজ্ঞতা তুলে ধরেন।

ভূমি সচিবের সভাপতিত্বে কর্মশালায় আলোচক ছিলেন ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাসুদ করিম, মুহাম্মদ সালেহউদ্দীন, প্রদীপ কুমার দাস ও যুগ্মসচিব কামরুল হাসান ফেরদৌস। আইন বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ইউনুস, আকতারুজ্জামান, কাজী জাহেদ ইকবাল ও খন্দকার শাহরিয়ার শাকিব।

আরও উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের আইন ও জরিপ শাখার যুগ্মসচিব ও উপসচিবরা। মাঠপর্যায়ে কর্মরত আমন্ত্রিত বেশ কয়েকজন কর্মকর্তার মধ্যে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও অধিগ্রহণ), উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) ও অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা।

মুসলিম উত্তরাধিকারি আইন

বিদেশে থেকে জমি ক্রয় বিক্রয় করার পদ্ধতি


Spread the love

Join The Discussion

0 thoughts on “জমি দখল-জালিয়াতি প্রতিকারে আইন হচ্ছে”

  • Hanifur Rohman Royal

    আমরা ভুক্তবোগি প্রতিকার কি করে পাবো তা জানতে চাই

    Reply
  • MD muqlasur rahaman

    Good

    Reply

Compare listings

Compare